উন্নয়ন মেলা ২০১৭

উন্নয়ন মেলা ২০১৭
লক্ষ্য ও উদ্দেশ্যঃ
  • জেলা ও উপজেলা পর্যায়ে সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম সর্বস্তরের জনগণের মাঝে তুলে ধরা;
  • সর্বস্তরের জনগণকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করা; 
  • সরকারের ভবিষ্যৎ কর্পমরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রম বাস্তবায়নে জনগণকে উদ্ভুদ্ধ করা, 
  • স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবর্গ ও সরকারি কর্মকর্তাগনের যৌথ অংশগ্রহণে স্থানীয় সমস্যা স্বম্পর্কে মতবিনিময় ও বাস্তবায়ন পরিকল্পনা তৈরি;
  • উন্নয়ন মেলার কর্মসূচীঃ

    জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, সভাপতি, পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উন্নয়ন মেলা ২০১৭ এর শুভ উদ্বোধন করবেন আগামী ০৯ জানুয়ারি ২০১৭, সকাল ১০.০০ টায় । উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জনাব মোঃ মিজানুর রহমান পিপিএম, পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়া, মিসেস নায়ার কবির, মেয়র, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা এবং জনাব আল মামুন সরকার, সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ, ব্রাহ্মণবাড়িয়া ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক জনাব রেজওয়ানুর রহমান।

    ক) নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে প্রয়োজনীয় সংখ্যক স্টল নির্মাণ, বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগসহ ব্যানার, ফেস্টুন দিয়ে বর্ণিলভাবে সজ্জিত করণ।

    খ) উদ্বোধনী দিনে স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীসহ সকল সরকারি দপ্তর এবং সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা ( ফারুকী পার্ক হতে নিয়াজ মুহম্মদ স্টেডিয়াম পর্যন্ত) ।

    গ) মেলায় অংশগ্রহণকারী স্ব স্ব বিভাগ তাদের উন্নয়ন কার্যক্রম এমনভাবে তুলে ধরবে যাতে জনগণ সরকারের উন্নয়ন সম্পর্কে পরিষ্কার ধারণা লাভ করতে পারে। এক্ষেত্রে মেলার স্টল সমূহে ভিডিও চিত্রের মাধ্যমে মাল্টিমিডিয়া প্রজেক্টরের সাহায্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ ও সাফল্যগাঁথা তুলে ধরা।

    ঘ) মেলা চলাকালীন সময়ে স্কুল, কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ সংক্রান্ত রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন।

    ঙ) স্থানীয় কেবল নেটওয়ার্ক ও প্রিন্ট মিডিয়া এবং ইলেকট্রনিক মিডিয়াতে উন্নয়ন মেলার ব্যাপক প্রচার।

    চ)  তিন দিনব্যাপী ভিডিও চিত্র/ প্রামাণ্যচিত্র প্রদর্শন।

    ছ)  সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা।

    জ) প্রতিদিন সকাল ১০:০০ ঘটিকা হতে বিকাল ০৫.৩০ ঘটিকা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।