মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

গীর্জা

ব্রাহ্মণবাড়িয়া ব্যাপ্টিস্ট চার্চ

 

ব্রাহ্মণবাড়িয়া ব্যাপিস্টস্ট চার্চ ১৯১০ সালে স্থাপিত হয়। এই চার্চটি পুরাতন চার্চের মধ্যে অন্যতম একটি। নিউজিল্যান্ড মিশনারীগণ এসে এই স্থানটিকে মিশন স্থাপনের জন্য বেছে নেন। তখন ছিল বৃটিশ যুগ। বর্তমানে সেই যুগের কেউ বেচে নেই। এই চার্চ স্থাপনের সংগে সংগে একটি হাসপাতাল যা খ্রীস্টিয়ান মেডিক্যাল সেন্টার নামে পরিচিতি এটি এবং একটি স্কুল যা খ্রীস্টিয়ান মিশন স্কুল পরিচিত তা স্থাপিত হয়।ব্রাহ্মণবাড়িয়া ব্যাপ্টিস্ট চার্চ ১০০ বছরেরও অধিক সময় অতিক্রান্ত করেছে। কোন এক সময় এই মিশন যারা স্থান করেছিল তাদের মধ্যে একজন মিশনারী, নাম জন টেকেল, তিনি একসময় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার  চেয়ারম্যানের দায়িত্বও পালন করে গেছেন।

 

বর্তমানে এই চার্চের অধিনে স্থানীয় স্কুল ও হাসপাতালের মধ্যে দিয়ে সমগ্র ব্রাহ্মণবাড়িয়াবাসী ও তার আশপাশের জনগণও বিভিন্নভাবে  সেবা পেয়ে আসছে।মিশন স্থাপনের উদ্দেশ্য ছিল সাধারণ জনগণের সেবা করা এবং এই লক্ষে বর্তমানে স্কুলটিতে ১৮০০ অধিক ছাত্র ছাত্রী অধ্যয়ন করছে এবং হাসপাতালের মধ্যে দিয়ে অগণিত জনগণকে সেবা দিয়ে আসছে প্রতিষ্ঠান দুটি।

 

স্থানীয় খ্রীষ্টিয়ান জনগণ অত্র এলাকার ভিন্নধর্মী সবার সংগে এক ঐক্যে শান্তিতে বসবাস করছে। খ্রীস্টিয়ান জনগণ এ যাবৎ শান্তিতে বসবাস করছে এবং দেশের কল্যাণে যে কোন সমাজ সেবায় সর্বত্র বিভিন্ন অবদান রেখে আসছে।